May 24, 2024, 12:30 am
শিরোনাম
গিয়াস ও সামির নেতৃত্বে ইবি’র কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতি পবিপ্রবিতে অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা পবিপ্রবিতে ‘পাওয়ারিং দ্যা ফিউচার’ শীর্ষক সেমিনার ইবিতে কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী ও নবীন বরণ অনুষ্ঠিত বেরোবি ফিল্ম এন্ড আর্ট সোসাইটির নেতৃত্বে সোয়েব ও অর্ণব ইবি রোভার স্কাউটের বার্ষিক তাবুঁবাস ও দীক্ষা অনুষ্ঠান শুরু সেভেন স্টার বাস কাউন্টারের কর্মীদের হামলার শিকার পবিপ্রবির শিক্ষার্থীরা, আহত ৫ শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করলো নোবিপ্রবিসাস ইবি ছাত্রলীগ সহ-সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত

সীমিত আকারে উদযাপিত হবে পবিপ্রবির বিশ্ববিদ্যালয় দিবস

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : Wednesday, July 7, 2021,
  • 0 বার এই সংবাদটি পড়া হয়েছে

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২১তম বিশ্ববিদ্যালয় দিবস ৮ জুলাই।

বিশ্ববিদ্যালয় দিবস এবার সীমিত আকারে উদযাপন করার সীদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়টি। ৫-৭-২০২১ সোমবার
এক নোটিশে বলা হয় ২১তম বর্ষে পদার্পণ করায় চলতি মাসের ৮জুলাই বৃহস্পতিবার ২১তম বিশ্ববিদ্যালয় দিবস সীমিত আকারে উদযাপন করা হবে।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব সুজন কান্তি মালি বলেন,আমি প্রথমেই ধন্যবাদ জানায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে যার সার্বিক তত্ত্বাবধানে ২০০০ সালে দক্ষিণ বঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আত্মপ্রকাশ করেছিল। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই দক্ষিণবঙ্গের মানুষের জীবনমান উন্নয়নে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে। বর্তমানে সময়ে বিশ্ববিদ্যালয়ের নবযৌবন চলছে। আগামীকাল ৮ ই জুলাই বিশ্ববিদ্যালয়ের ২১ তম ‘বিশ্ববিদ্যালয় দিবস’। অত্যন্ত আনন্দের একটা দিন। ইতোপূর্বে দিনটি আমরা বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে আনন্দমুখর পরিবেশে উদযাপন করলেও বর্তমান প্যানডেমিক সিচুয়েশনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক নির্দেশনা মেনেই আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করেছি। আয়োজনের অংশ হিসেবে সকাল ১০ টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, সকাল ১০ টা ১৫ মিনিটে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ম্যুরালে মাননীয় ভাইস-চ্যান্সেলর এর পুষ্পস্তবক অর্পণ। এরপর সকাল ১১ টা থেকে ভার্চুয়াল মাধ্যমে আলোচনা সভা। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা-কর্মচারী সহ সকল শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমানে করোনা পরিস্থিতিতে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা স্বাস্থ্যবিধি মেনে অফিস করছেন, শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নিচ্ছেন, অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে কথাবার্তা চলছে এবং দ্রুতই পরীক্ষা বিষয়ে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।

একটা আদর্শ বিশ্ববিদ্যালয় গড়া, ডিজিটাল বাংলাদেশের সাথে সামঞ্জস্যপূর্ণ রেখে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গড়তে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কাজ করেছে এবং কাজ করে যাবে ‘বিশ্ববিদ্যালয় দিবসে’ আমাদের অঙ্গীকার। দেশের উন্নয়নে ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে পবিপ্রবি প্রশাসন সর্বদা কাজ করে যাবে।

এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত কে বিচক্ষণতার সাথে বিশ্ববিদ্যালয় পরিচালিত করার ভূস্বামী প্রশংসা করেন। তাঁর হাত ধরে বিশ্ববিদ্যালয় অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবে বলে তিনি আশা করেন।

পরিশেষে তিনি বলেন, সকলের সহযোগিতায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দেশ ও মানুষের কল্যাণে অগ্রণী ভূমিকা রাখবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023