May 20, 2024, 12:03 am
শিরোনাম
মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল জাবিতে ছাত্রলীগ সম্পাদকের বান্ধবীকে নিয়োগ দিতে তোড়জোড় যুক্তিতর্ক দেখে সবাই ভাবতো ভালো প্রতিষ্ঠান থেকে এসেছি : শাহ মনজুরুল হক ইবিতে মুজিব মুর‍্যালে এ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা নিবেদন  বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে জনগণের নিরাপত্তা দিয়ে আসছে : আইজিপি ইবি অধ্যাপক ড. ইকবাল হোসাইনের আত্মার মাগফিরাতে দোয়া মাহফিল কানাডার বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদের সভাপতি হলেন জাবির সাবেক শিক্ষার্থী 

যবিপ্রবিতে শিক্ষার্থী প্রতি ব্যয় বেড়েছে ৩০ হাজার টাকা

রুহুল আমিন //যবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : Wednesday, June 30, 2021,
  • 19 বার এই সংবাদটি পড়া হয়েছে

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীদের জন্য বার্ষিক ব্যয় বাড়ছে। ২০২১-২২ অর্থ বছরের বাজেট হিসাবে এবছর যবিপ্রবির শিক্ষার্থী প্রতি ব্যয় করা হবে ১ লাখ ৭৭ হাজার টাকা। যা গত অর্থ বছরের চেয়ে ৩০ হাজার টাকা বেশি।

গত অর্থবছরে শিক্ষার্থী প্রতি ব্যয় ছিল ১ লাখ ৪৭ হাজার টাকা। গত ২০১৯-২০ অর্থবছরে যবিপ্রবি শিক্ষার্থী প্রতি ব্যয় ছিল ১ লাখ ৩৮ হাজার টাকা, ২০২০-২১ অর্থবছরে শিক্ষার্থী প্রতি এই ব্যয় বেড়ে ১ লাখ ৪৭ হাজার টাকা হয় আর ২০২১-২২ অর্থ বছরে এ ব্যয় বেড়ে ১ লাখ ৭৭ হাজার টাকা প্রক্তোলণ করা হয়েছে। এছাড়া গবেষণা খাতেও ব্যয় বেড়েছে কয়েকগুণ।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আব্দুল মজিদ বলেন, শিক্ষার্থী প্রতি রাজস্ব ব্যয় বাড়ায় শিক্ষার গুণগত মান উন্নয়নে সহায়ক হবে।

উল্লেখ্য, বর্তমানে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ৩ হাজার ১৯৬ জন, স্নাতকোত্তরে ৬৮০ জন, এমফিল ১৫ জন ও পিএইচডি ৩২ জনসহ সর্বমোট ৩ হাজার ৯২৩ জন শিক্ষার্থী অধয়নরত আছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023