May 20, 2024, 5:48 pm
শিরোনাম
মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল জাবিতে ছাত্রলীগ সম্পাদকের বান্ধবীকে নিয়োগ দিতে তোড়জোড় যুক্তিতর্ক দেখে সবাই ভাবতো ভালো প্রতিষ্ঠান থেকে এসেছি : শাহ মনজুরুল হক ইবিতে মুজিব মুর‍্যালে এ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা নিবেদন  বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে জনগণের নিরাপত্তা দিয়ে আসছে : আইজিপি ইবি অধ্যাপক ড. ইকবাল হোসাইনের আত্মার মাগফিরাতে দোয়া মাহফিল কানাডার বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদের সভাপতি হলেন জাবির সাবেক শিক্ষার্থী 

জীবনের ঝুঁকি উপেক্ষা করে করোনা রোগীদের পাশে লিমন

রুহুল আমিন / যবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : Tuesday, June 29, 2021,
  • 1 বার এই সংবাদটি পড়া হয়েছে

করোনা রোগীদের শারীরিক ও মানসিক দিক দিয়ে সুস্থ রাখার জন্য করোনা ইউনিটে গিয়ে বিনামূল্যে ব্যায়াম প্রশিক্ষন দিচ্ছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) শিক্ষার্থী আশিকুজ্জামান লিমন। নিজের স্বাস্থ্যঝুকির কথা চিন্তা না করে করোনা রোগীদের পাশে দাড়িয়েছেন তিনি। লিমন যবিপ্রবির শারিরীক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী।

লিমন বলেন, বড় ভাই কোভিড পজিটিভ হওয়ার কারণে তাকে নিয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রোগীদের বিভিন্ন ব্যায়াম করতে বলেন। কিন্তু রোগীরা স্বাভাবিক ব্যায়াম না জানায় লিমন নিজেই শরীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হওয়ায় মানব সেবার ইচ্ছা থেকে স্বেচ্ছায় এগিয়ে যান এবং করোনা পজিটিভ রোগীদের ওয়ার্ড এ গিয়ে গিয়ে বিভিন্ন ধরনের ব্যায়ামের প্রশিক্ষন দেন। এ পর্যন্ত তিনি রোগীদের বিভিন্ন ধরনের ব্যায়াম শিখিয়েছেন। তবে নিয়মিত চর্চা না করালে রোগীরা তা ভূলে যান বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ব্যায়াম করার কারণে আক্রান্ত হওয়া ব্যক্তিদের শারীরিক ও মানসিক সুস্থতা বৃদ্ধি পাচ্ছে এবং প্রতিনিয়ত সবাই ব্যায়াম চর্চার প্রতি আগ্রহী হয়ে উঠছে। এপর্যন্ত তিনি ৫০ জন কোভিড-১৯ পজিটিভ রোগীকে শরীরচর্চা সেবা দিতে সক্ষম হয়েছেন।

হাসপাতাল কতৃপক্ষের অনুমতি পলে ও সৎ ইচ্ছা থেকে তিনি তার সেবা মূলক কাজ চালিয়ে যেতে যান।

সার্বিকভাবে সহযোগিতা ও অনুকূল পরিবেশ পেলে তার তৈরি করা প্রতিষ্ঠান “স্পোর্টস স্কুল” এর মাধ্যমে এ সেবাকে দেশব্যাপী ছড়িয়ে দিতে চান লিমন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023