May 20, 2024, 6:13 pm
শিরোনাম
মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল জাবিতে ছাত্রলীগ সম্পাদকের বান্ধবীকে নিয়োগ দিতে তোড়জোড় যুক্তিতর্ক দেখে সবাই ভাবতো ভালো প্রতিষ্ঠান থেকে এসেছি : শাহ মনজুরুল হক ইবিতে মুজিব মুর‍্যালে এ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা নিবেদন  বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে জনগণের নিরাপত্তা দিয়ে আসছে : আইজিপি ইবি অধ্যাপক ড. ইকবাল হোসাইনের আত্মার মাগফিরাতে দোয়া মাহফিল কানাডার বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদের সভাপতি হলেন জাবির সাবেক শিক্ষার্থী 

শেকৃবিতে অনলাইনে সেমিষ্টার ফাইনাল শুরু 

কাজী নাফিজ সোয়াদ/ শেকৃবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : Monday, June 28, 2021,
  • 0 বার এই সংবাদটি পড়া হয়েছে

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) প্রথমবারের অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হয়েছে। করোনা মহামারির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষা কার্যক্রমে কিছুটা স্থবিরতা দেখা দেয়। অনলাইন পদ্ধতিতে ক্লাস ও কুইজ পরীক্ষা চললেও সেমিস্টার ফাইনাল পরীক্ষা না হওয়ায় শেষনজট ক্রমশ বাড়ছিল । এমতাবস্থায় শিক্ষার্থীদের এ ক্ষতি পুষিয়ে নিতে রবিবার (২৭ জুন) প্রথমবারের মতো অনলাইনে শুরু হয় কৃষি অনুষদের লেভেল-৩, সেমিস্টার-১ ফাইনাল পরীক্ষা।

পরীক্ষায় মোট ২৪৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ২৫ জন শিক্ষার্থীকে অনলাইনে মনিটরিং করার জন্য ১জন শিক্ষক দায়িত্ব পালন করেন।

পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, “আমাদের ব্যাচটি একটি প্রান্তিক অবস্থায় ছিল। অফলাইনে পরীক্ষা নেয়ার সম্ভাবনা যেহেতু অনেক বেশি ক্ষীণ তাই অনলাইন পরীক্ষাটা অবশ্যই আমাদের জন্য পজিটিভ বিষয়। এ জায়গা থেকে আমাদের একটা বড় পাওয়া। আর সার্বিক বিষয় হলো, অফলাইন পরীক্ষার থেকে এটি অনেক বেশি সহজ যেহেতু বাসা থেকে পরীক্ষা দেওয়া যাচ্ছে। অনলাইনে একটু জটিলতা তো থাকেই। এগুলো ধীরে ধীরে সমাধান হবে বলে আমরা আশা করি।”

উল্লেখ্য, কোভিড চলাকালীন ও কোভিড পরবর্তী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের পরীক্ষা ও ক্লাস গ্রহণের রূপরেখা প্রণয়নের জন্য সিন্ডিকেটের ৯৪তম বিশেষ সভার সিদ্ধান্ত মোতাবেক কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ শহীদুর রশীদ ভূইয়াকে আহবায়ক ও পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ এর ডীন অধ্যাপক ড. অলোক কুমার পালকে সদস্য সচিব করে ১২ সদস্যের কমিটি গঠন করা হয়। অনলাইনে সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য অধ্যাপক এ এম এম শামসুজ্জামানকে আহবায়ক করে ৫ সদস্যের একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়।###

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023