May 21, 2024, 12:41 pm
শিরোনাম
জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল জাবিতে ছাত্রলীগ সম্পাদকের বান্ধবীকে নিয়োগ দিতে তোড়জোড় যুক্তিতর্ক দেখে সবাই ভাবতো ভালো প্রতিষ্ঠান থেকে এসেছি : শাহ মনজুরুল হক ইবিতে মুজিব মুর‍্যালে এ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা নিবেদন  বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে জনগণের নিরাপত্তা দিয়ে আসছে : আইজিপি ইবি অধ্যাপক ড. ইকবাল হোসাইনের আত্মার মাগফিরাতে দোয়া মাহফিল

কুবিতে চূড়ান্ত পরীক্ষার দিনেই মিডটার্ম, শিক্ষার্থীদের বিরূপ প্রতিক্রিয়া

কুবি সংবাদদাতা
  • প্রকাশের সময় : Wednesday, June 16, 2021,
  • 1 বার এই সংবাদটি পড়া হয়েছে

সশরীরে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার দিনেই একই কোর্সের মিডটার্ম পরীক্ষা নেয়ার সিদ্ধান্তে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া দেখিয়েছেন। মঙ্গলবার (১৬ জুন) এ সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফেইসবুক গ্রুপগুলোতে শেয়ার হওয়ার পর সে সংবাদের মন্তব্যঘরে এমন প্রতিক্রিয়া জানান তারা।

জানা যায়, গত ৩ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী করোনা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া পরীক্ষাগুলো ১৩ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নেয়া শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পাশাপাশি অনেকগুলো বিভাগ তাদের মিডটার্ম পরীক্ষাও সশরীরে নেওয়া শুরু করে।

এমতাবস্থায় জনসমাগম কমানোর লক্ষ্যে সেমিস্টার চূড়ান্ত পরীক্ষার দিনই একই কোর্সের মিডটার্ম পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় এ কমিটি। যা আগামী শনিবার (১৯ জুন) থেকে কার্যকর হওয়ার কথা রয়েছে। তবে শিক্ষার্থীরা বলছেন একইদিনে সেমিস্টার চূড়ান্ত পরীক্ষা দিয়ে আবার দুটি মিডটার্ম (প্রতিটি কোর্সের দুটি করে মিডটার্ম নেওয়া হয়) দেওয়া তাদের পক্ষে কষ্টকর হয়ে যাবে।
সোহেল ইবনে আলম নামে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের এক শিক্ষার্থী মন্তব্য করেন, এটা অযৌক্তিক সিদ্ধান্ত। ৩ ঘন্টার সেমিস্টার দিয়ে ওই দিন আবার মিডটার্ম কেমনে দিবো। আমরা মানুষ নাকি রোবট?
ইংরেজি বিভাগের শিক্ষার্থী জয় দেবনাথ বলেন, এটা অবশ্যই ফালতু সিদ্ধান্ত। তিন ঘন্টা সেমিস্টার ফাইনাল দিয়ে দুইটা মিড দেয়ার এনার্জি থাকবে? আমাদের হাত কি মেশিন? সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা দরকার বলে মনে করি।
মাকেটিং বিভাগের ওসমান ফারুক বলেন, খুব বাজে সিদ্ধান্ত, দুইটা মিড দেওয়ার পর একটি ফাইনাল পরিক্ষায় একই সময়ে বসা থাকা কষ্টকর।
এ ব্যাপারে পরীক্ষা কমিটির আহবায়ক অধ্যাপক আমিনুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করেই উপাচার্য মহোদয়ের নির্দেশক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষকরাও স্বাস্থ্যঝুঁকি নিয়েই পরীক্ষা নিচ্ছে। তবে কোন বিভাগ একোমোডেট করতে না পারলে তারা অনলাইন কিংবা অফলাইনে মিডটার্ম পরীক্ষা গ্রহণ করতে পারবে। তবে এক্ষেত্রে অবশ্যই দায়িত্বপ্রাপ্ত ডিনদের সাথে আলোচনার ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে।

এই নিয়ে রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, আমরা যে সিদ্ধান্ত নিয়েছি তা ভালোর জন্য করেছি, তবে শিক্ষার্থীরা যদি একই দিনে মিড ও ফাইনাল দিতে না চাই তাহলে তারা সরাসরি পরিক্ষা কমিটিকে জানাতে পারে।

 

কুবি//

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023