May 24, 2024, 2:12 am
শিরোনাম
গিয়াস ও সামির নেতৃত্বে ইবি’র কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতি পবিপ্রবিতে অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা পবিপ্রবিতে ‘পাওয়ারিং দ্যা ফিউচার’ শীর্ষক সেমিনার ইবিতে কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী ও নবীন বরণ অনুষ্ঠিত বেরোবি ফিল্ম এন্ড আর্ট সোসাইটির নেতৃত্বে সোয়েব ও অর্ণব ইবি রোভার স্কাউটের বার্ষিক তাবুঁবাস ও দীক্ষা অনুষ্ঠান শুরু সেভেন স্টার বাস কাউন্টারের কর্মীদের হামলার শিকার পবিপ্রবির শিক্ষার্থীরা, আহত ৫ শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করলো নোবিপ্রবিসাস ইবি ছাত্রলীগ সহ-সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত

জুনেই পরীক্ষা নিবে শেকৃবি

কাজী নাফিজ সোয়াদ/ শেকৃবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : Tuesday, June 15, 2021,
  • 1 বার এই সংবাদটি পড়া হয়েছে

গত সোমবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় পরীক্ষা সংক্রান্ত কমিটি ও ছাত্র প্রতিনিধিদের সঙ্গে অনুষ্ঠিত এক আলোচনা সভায় অনলাইনে ২৪ জুন থেকে পরিক্ষা শুরু হওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে পরীক্ষা সংক্রান্ত কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. অলোক কুমার পাল এই তথ্য নিশ্চিত করেন।

ড. অলোক কুমার পাল জানান, প্রথমে আমরা লেভেল ৩ সেমিস্টার-১ এর পরীক্ষা নেব। পরীক্ষা জুম মিটিংয়ের মাধ্যমে হবে। পরীক্ষা চলাকালীন অবশ্যই ভিডিও চালু রাখতে হবে। প্রতি ২০ জন শিক্ষার্থীর জন্য একজন পরীক্ষক জুম রুম তৈরি করবে। পরীক্ষা শেষে উত্তরপত্র স্ক্যান করে পিডিএফ আকারে জমা দিতে হবে। ২০ জুন মক পরীক্ষা নেওয়া হবে৷ তখন শিক্ষার্থীরা পরীক্ষা পদ্ধতি সম্পর্কে পূর্ণ ধারণা পাবে। কারও কোনো যান্ত্রিক অথবা প্রযুক্তিগত সমস্যা হলে তাকে সময় ও সুযোগ দেওয়া হবে। প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সহযোগী অধ্যাপক ড. হারুন-উর রশীদ বলেন, ২০ মার্কসের কুইজ পরীক্ষার জন্য ১৫ মিনিটি সময় এবং ৩০ মার্কসের লিখিত পরীক্ষার জন্য ১ ঘণ্টা সময় বরাদ্দ থাকবে।
ব্যবহারিক পরীক্ষা সম্পর্কে তিনি বলেন, ব্যবহারিক পরীক্ষা শুরু হওয়ার আগে ২-৩ টা ক্লাস নিয়ে তারপর পরীক্ষা শুরু হবে। এতে সবাই পরীক্ষা সম্পর্কে ধারনা পাবে। ব্যবহারিক পরীক্ষায় থাকবে কুইজ, ভাইবা এবং জবের পরিবর্তে আইডেন্টিফিকেশন, জব সম্পর্কিত প্রশ্ন এবং সমস্যা সমাধান করা।পরীক্ষার সময় দেড় ঘণ্টার মত । কোনো ল্যাব খাতা, ব্যানার, পোস্টার বা এলবাম জমা দিতে হবে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, ‘ছাত্র প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে আমরা এ সিদ্ধান্তে উপনীত হয়েছি। করোনা পরিস্থিতি ভাল না হলে পর্যায়ক্রমে ব্যাচ অনুযায়ী অনলাইনে পরীক্ষা নেওয়া হবে৷ তবে যেসব অনুষদের শিক্ষার্থী সংখ্যা কম তারা চাইলে সশরীরে পরীক্ষা দিতে পারবে।

 

শেকৃবি/

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023