May 24, 2024, 12:23 am
শিরোনাম
গিয়াস ও সামির নেতৃত্বে ইবি’র কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতি পবিপ্রবিতে অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা পবিপ্রবিতে ‘পাওয়ারিং দ্যা ফিউচার’ শীর্ষক সেমিনার ইবিতে কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী ও নবীন বরণ অনুষ্ঠিত বেরোবি ফিল্ম এন্ড আর্ট সোসাইটির নেতৃত্বে সোয়েব ও অর্ণব ইবি রোভার স্কাউটের বার্ষিক তাবুঁবাস ও দীক্ষা অনুষ্ঠান শুরু সেভেন স্টার বাস কাউন্টারের কর্মীদের হামলার শিকার পবিপ্রবির শিক্ষার্থীরা, আহত ৫ শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করলো নোবিপ্রবিসাস ইবি ছাত্রলীগ সহ-সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

মেহেরিন তাসরিম মিম
  • প্রকাশের সময় : Monday, May 24, 2021,
  • 1 বার এই সংবাদটি পড়া হয়েছে

ববি প্রতিনিধিঃ স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে মানববন্ধন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে স্বাস্থ্যবিধি মেনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।এসময় অবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবি জানান শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, দেশের সব যেখানে স্বাভাবিক। তখন বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে তামাশা শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ে যারা পড়াশোনা করেন তারা সবাই দেশের প্রথম সারির নাগরিক। তারা নিজেদের সুরক্ষার ব্যাপারে সচেতন। দেশের সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানাই। বাংলা বিভাগের শিক্ষার্থী মো: আলামিন বলেন, প্রায় ১৪ মাস যাবৎ আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এই দীর্ঘ সময়ে আমরা শুধু ক্যাম্পাস নয় একাডেমিক পড়াশোনা থেকে অনেকটা দূরে। এরমধ্যে অনলাইন ক্লাসের নামে আমাদের সঙ্গে শুধুই প্রহসন করেছে আমাদের শিক্ষকেরা।

ববির আর এক শিক্ষার্থী ইরাজ আহমেদ বলেন, দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আমাদের যে ক্ষতি হচ্ছে তা থেকে উত্তরণে সরকার কার্যকর কোনো ভূমিকা নিচ্ছে না। তাই আমাদের দাবি দ্রুত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হোক।

গণিত বিভাগের জিয়াউল হক জিহাদ বলেন, দেশের কোনো কিছু বর্তমানে বন্ধ নেই শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া। এমতাবস্থায় স্বাস্থ্য বিধি মেনে ক্লাসরুমে শিক্ষা কার্যক্রম শুরু করা সময়ের দাবি। অন্যথায় দেশের লাখ লাখ শিক্ষার্থীর জীবনে অপূরণীয় ক্ষতি হয়ে যাবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রুখতে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এই বন্ধে দীর্ঘ সেশনজট সৃষ্টি হয়েছে শিক্ষার্থীদের জীবনে।

 

 

মিম/মাসুম

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023