May 24, 2024, 1:59 am
শিরোনাম
গিয়াস ও সামির নেতৃত্বে ইবি’র কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতি পবিপ্রবিতে অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা পবিপ্রবিতে ‘পাওয়ারিং দ্যা ফিউচার’ শীর্ষক সেমিনার ইবিতে কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী ও নবীন বরণ অনুষ্ঠিত বেরোবি ফিল্ম এন্ড আর্ট সোসাইটির নেতৃত্বে সোয়েব ও অর্ণব ইবি রোভার স্কাউটের বার্ষিক তাবুঁবাস ও দীক্ষা অনুষ্ঠান শুরু সেভেন স্টার বাস কাউন্টারের কর্মীদের হামলার শিকার পবিপ্রবির শিক্ষার্থীরা, আহত ৫ শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করলো নোবিপ্রবিসাস ইবি ছাত্রলীগ সহ-সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত

“টিচ ফর কুড়িপাইকা ” এর ইদ উপহার পেলো প্রায় অর্ধশত পরিবার

মুজাহিদুল ইসলাম
  • প্রকাশের সময় : Thursday, May 13, 2021,
  • 1 বার এই সংবাদটি পড়া হয়েছে

পটুয়াখালী প্রতিনিধিঃ করোনা ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত সারা বিশ্ব। সংক্রমণ রুখতে লকডাউন করা হয়েছে সারাদেশে। এ পরিস্থিতিতে পটুয়াখালী সদর থানার অন্তর্ভুক্ত লোহালিয়া ইউনিয়ন এর কুড়িপাইকা গ্রামের নিম্ন ও স্বল্প আয়ের মানুষেরা পরেছে বিপাকে। সংকটে পরা এমন প্রায় অর্ধ শত পরিবারের পাশে দাঁড়িয়েছে “টিচ ফর কুড়িপাইকা” নামের একটি সেচ্ছাসেবী সংগঠন।

বৃহস্পতিবার সকাল ০৯ঃ০০ টায় লোহালিয়া ইউনিয়ন এর কুড়িপাইকা এলাকায় এ কার্যক্রম সম্পন্ন করেন তারা। এসময় প্রায় অর্ধশত পরিবারের মাঝে ইদ উপহার হিসেবে দুধ,চিনি ও সেমাই সহ অন্যান্য জিনিস প্রদান করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ মেম্বার কাসেম খান, তরুনদের প্রতিনিধি মামুন খান সহ আরো অনেকে । এসময় আরো উপস্থিত ছিলেন “টিচ ফর কুড়িপাইকা ” এর সকল সেচ্ছাসেবকরা।
ইউনিয়ন পরিষদ মেম্বার কাসেম খান বলেন সমাজের সবাই যদি দরিদ্র মানুষের পাশে দাড়ায় তাহলে সমাজ বিনির্মানে কোনো বাধা থাকবে না। মামুন খান বলেন আমি আমার এলাকায় তরুণদের এমন উদ্যোগ এর পূর্বে দেখিনি। তাদের পাশে থাকতে পেরে আমি আনন্দিত। ইনশাআল্লাহ পরবর্তীতে তাদের সকল ইতিবাচক কাজে আমি পাশে থাকার চেষ্টা করবো।
আয়োজকদের পক্ষ থেকে ‘টিচ ফর কুড়িপাইকা’ এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আলামিন বলেন, করোনা পরিস্থিতি সারা পৃথিবীকেই বিপাকে ফেলেছে। এই সময় একে অন্যের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব এবং কর্তব্য। সেই উপলব্ধি থেকেই আমাদের এই উদ্যোগ। আমাদের আজকের এই প্রোগ্রাম বাস্তবায়নে কাজ করেছেন কাওছার মাহমুদ, মোঃ ইব্রাহিম, মোঃ ছাইয়াম মৃধা, মোঃ সাইফুল ইসলাম, মোঃ আঃ রব, মোঃ তয়ন, মোঃ সোহাগ খান, মোঃ আবু মুসা, মোঃ আলামি সিকদার সহ আরো অনেকে।
“টিচ ফর কুড়িপাইকা” একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠন। এটি মূলত সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে মানসম্মত শিক্ষা দিয়ে থাকে। পাশাপাশি সামাজিক সচেতনতা মূলক বিভিন্ন কাজ করে থাকে। সকলের সহযোগিতা পেলে তারা একটি সুন্দর সমাজ বিনির্মানে কাজ করে যাবে।

 

পটুয়াখালী/

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023