July 24, 2024, 6:55 pm
শিরোনাম
পবিপ্রবির বয়কটকৃত ছাত্রলীগ নেতার ক্ষমাপ্রার্থনা হাবিয়া দোজখে পরিণত হয়েছে কুমিল্লা’র শিক্ষার্থী ও পুলিশের মধ্যকার সংঘর্ষ ছাত্রলীগকে জাবি ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষনা করার দাবি শিক্ষকদের কুবি ক্যাম্পাসে গভীর রাতে কুমিল্লা মহানগর ছাত্রলীগের হামলার আশংকা আহত শিক্ষার্থীদের পাশে থাকার ঘোষণা কুবির নৃবিজ্ঞান বিভাগের চেয়ারম্যানের যশোরে অবরোধ, বেনাপোলের সাথে সারাদেশের যোগাযোগ বন্ধ কুমিল্লায় পুলিশের গুলিতে আহত ২ স্কুল শিক্ষার্থী জাবিতে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় শিক্ষকদের তোপের মুখে উপাচার্য ছাত্রলীগের দেয়া তালা ভেঙে কুবি শিক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশের গাড়ি ভাঙচুর আন্দোলনকারীদের দখলে রাবি, ক্যাম্পাস ছাড়া ছাত্রলীগ

রাবি’র সাংবাদিকতা বিভাগের নতুন চেয়ারম্যান ড.মুসতাক

সোহাগ আলী
  • প্রকাশের সময় : Wednesday, May 5, 2021,
  • 6 বার এই সংবাদটি পড়া হয়েছে

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. মুসতাক আহমেদ। আজ বুধবার (৫ মে) দুপুরে বিদায়ী সভাপতি অধ্যাপক আল মামুন নতুন সভাপতির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, ড. মশিহুর রহমান, সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন, তানভীর আহমেদ প্রমুখ।

অধ্যাপক মুসতাক আহমেদের জন্ম জয়পুরহাটের আক্কেলপুর থানার প্রত্যন্ত গ্রাম বিহারপুরে। আক্কেলপুর (বেসরকারি) এফ ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আজিম উদ্দিন আহমেদ ও আকতার হাসনা হেনা আহমেদ দম্পতির ছোট ছেলে তিনি। ২০০১ সাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে শিক্ষকতা করছেন।

এর আগে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে ১৯৯১ সালে প্রথম বিভাগে এসএসসি এবং ১৯৯৩ সালে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন অধ্যাপক মুসতাক।
পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি হন। সেখান থেকেই ১৯৯৬ সালে (অনুষ্ঠিত ১৯৯৮) বিএসএস এবং ১৯৯৭ সালে (অনুষ্ঠিত ২০০০) এমএসএস পাস করেন। উভয়টিতেই প্রথম শ্রেনিতে প্রথম হন তিনি।

শিক্ষক হিসেবে ২০০৯-২০১১ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে দায়িত্বপালন করেন। ২০১৮ সালে ভারতের সাউথ এশিয়ান ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন (স্যামা) কর্তৃক ‘বেস্ট টিচার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড’ পান। ২০১৯ সালে অধ্যাপক মুসতাক ফিলিপাইনে এমিক কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করে প্রশসিংত হন।

মুসতাক আহমেদ ২০১৯ সালে চীন সরকারের চাঙসা সিটি করপোরেশনের মেয়রের আমন্ত্রণে আন্তর্জাতিক সামিটে অংশগ্রহণ করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023