May 19, 2024, 11:59 pm
শিরোনাম
মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল জাবিতে ছাত্রলীগ সম্পাদকের বান্ধবীকে নিয়োগ দিতে তোড়জোড় যুক্তিতর্ক দেখে সবাই ভাবতো ভালো প্রতিষ্ঠান থেকে এসেছি : শাহ মনজুরুল হক ইবিতে মুজিব মুর‍্যালে এ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা নিবেদন  বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে জনগণের নিরাপত্তা দিয়ে আসছে : আইজিপি ইবি অধ্যাপক ড. ইকবাল হোসাইনের আত্মার মাগফিরাতে দোয়া মাহফিল কানাডার বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদের সভাপতি হলেন জাবির সাবেক শিক্ষার্থী 

চবির রোভার স্কাউট গ্রুপের ‘বার্ষিক স্কাউট ওন ও ইফতার মাহফিল’ অনুষ্ঠিত

জান্নাতুল ফেরদৌস সায়মা, চবি প্রতিবেদক।
  • প্রকাশের সময় : Tuesday, May 4, 2021,
  • 1 বার এই সংবাদটি পড়া হয়েছে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ’ এর আয়োজনে অনলাইনে গুগল মিট এ্যাপ এর মাধ্যমে
০৪ মে, ২০২১ মঙ্গলবার  স্কাউটস ওন ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
অত্র গ্রুপের তিনটি ইউনিটের  সিনিয়র রোভার মেটবৃন্দ মোঃ ইসমাইল হোসেন, মোঃ বিল্লাল হোসাইন ও নাজনীন সুলতানা ফারহা এর পরিচালনায় অনুষ্ঠানটির সভাপতিত্ব করে গ্রুপের সম্পাদক এবং রোভার স্কাউট লিডার প্রফেসর  ড.মোহাম্মদ হেলাল উদ্দিন।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের তিনজন প্রাক্তন সিনিয়র রোভার মেট  পিআরএস মুহাম্মদ ফারুক আজম, পিআরএস মুহাম্মদ আনোয়ারুজ্জামান মুরাদ এবং এস.এম আবু নাহিয়ান। আরও উপস্থিত ছিলেন গ্রুপের  বিভিন্ন স্তরের রোভার স্কাউটবৃন্দ।
উক্ত অনুষ্ঠানের সভাপতি বিকাল ৪.৫০ এ স্কাউটস ওন এর উদ্বোধন করেন। এরপর গ্রুপের বিভিন্ন রোভারদের দ্বারা  ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ,হামদ নাত,ভক্তিমূলক সংগীত, উপাখ্যান, প্রার্থনা এবং সর্বশেষ ইফতারের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রোভার জুনায়েদ শাহরিয়ার শাফি।
স্কাউটস ওন স্কাউটদের একান্ত নিজস্ব অনুষ্ঠান । এটি কোন ধর্মীয় অনুষ্ঠান নয় বা ধর্মের কোন বিকল্প নয় । এই অনুষ্ঠানের মাধ্যমে ধর্মীয় মহাপুরুষগণের জীবনী আলােচনা করা হয় । তাঁদের ঘটনাবহুল জীবনের সাথে স্কাউট আইন ও প্রতিজ্ঞার মিল রয়েছে , এমন একটি উপাখ্যান উপস্থাপন করা হয় । এতে তারা বুঝতে পারে যে , সকল ধর্মের মনীষীগণের জীবনের সাথে স্কাউটিয়ের মিল রয়েছে । স্কাউট আন্দোলনের উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়নের জন্য স্কাউটস ওনের গুরুত্ব অপরিসীম । স্কাউটিংয়ের মূল লক্ষ্য হল – শিশুদের দৈহিকভাবে সবল , সামাজিকভাবে সকল অবস্থায় মানিয়ে চলতে সক্ষম , মানসিকভাবে মহৎ ও উদার , ধর্মীয় দিক থেকে সচেতন , নৈতিক দিক থেকে উন্নত করে গড়ে তােলা , যাতে তারা এই বয়স থেকে উল্লিখিত বৈশিষ্ট্যে অত্যস্ত হয়ে বয়ঃবৃদ্ধির সাথে সাথে জীবনে এর বাস্তব প্রতিফলন ঘটাতে পারে । বস্তুতঃ স্কাউট প্রতিজ্ঞা ও আইনকে পরিপূর্ণভাবে উপলব্ধি এবং ব্যক্তি জীবনে চর্চার ধারাবাহিক অভ্যাস গড়ে তােলায় স্কাউটস ওন বিশেষ ভূমিকা পালন করে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023