May 24, 2024, 1:13 am
শিরোনাম
গিয়াস ও সামির নেতৃত্বে ইবি’র কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতি পবিপ্রবিতে অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা পবিপ্রবিতে ‘পাওয়ারিং দ্যা ফিউচার’ শীর্ষক সেমিনার ইবিতে কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী ও নবীন বরণ অনুষ্ঠিত বেরোবি ফিল্ম এন্ড আর্ট সোসাইটির নেতৃত্বে সোয়েব ও অর্ণব ইবি রোভার স্কাউটের বার্ষিক তাবুঁবাস ও দীক্ষা অনুষ্ঠান শুরু সেভেন স্টার বাস কাউন্টারের কর্মীদের হামলার শিকার পবিপ্রবির শিক্ষার্থীরা, আহত ৫ শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করলো নোবিপ্রবিসাস ইবি ছাত্রলীগ সহ-সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত

ববিতে সিরাক বাংলাদেশের কমিটি গঠন

ট্রাস্ট ডেস্ক
  • প্রকাশের সময় : Wednesday, April 21, 2021,
  • 87 বার এই সংবাদটি পড়া হয়েছে

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) গঠন করা হয়েছে তরুণদের স্বাস্থ্য অধিকার এবং লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ কর্মসূচি মূলক সংগঠন সিরাক বাংলাদেশের নতুন কমিটি।

নতুন এ কমিটির ক্যাম্পাস কোওর্ডিনেটর  হিসেবে অনুমোদন পান আইন বিভাগের শিক্ষার্থী মোঃ মমিন ইউ আহম্মেদ(২০১৭-১৮ শিক্ষাবর্ষ) এবং ডেপুটি ক্যাম্পাস কোওর্ডিনেটর একই বিভাগের  শিক্ষার্থী মোসাঃ তাশরিফা আক্তার (২০১৭-১৮ শিক্ষাবর্ষ)।

বুধবার (২১ এপ্রিল) বরিশাল বিশ্ববিদ্যালয়ে (২০২১-২২ বর্ষের) ১১ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটির কমিটি অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে অন্যান্য সদস্যরা হলেন, ক্যাম্পাস অর্গানাইজিং এক্সিকিউটিভ সাজিদুল মুঈদ,ক্যাম্পাস মেম্বারশিপ এক্সিকিউটিভ সিফাত জামান মেঘলা, ক্যাম্পাস কমিউনিকেশন এক্সিকিউটিভ মোঃ নাইমুল ইসলাম।

এছাড়াও ক্যাম্পাস এক্সিকিউটিভ মেম্বার হিসেবে আছেন মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ, জান্নাতুল ফেরদৌস ইভা, মোঃ মেহেদী হাসান শুভ, কে এম রহমতুল্লাহ রাহাত,শামামা আক্তার এবং সামিয়া সুলতানা।

ক্যাম্পাস কোওর্ডিনেটর মোঃ মমিন ইউ আহম্মেদ বলেন, সিরাক তরুনদের নেতৃত্বে পরিচালিত একটি যুব সংগঠন যেখানে নেতৃত্ব দানের মাধ্যমে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালিত হয়। আশা করি এই নতুন নেতৃত্ব সফলভাবে সিরাক বাংলাদেশের  উদ্দেশ্য বাস্তবায়ন এ সক্ষম হবে। ইনশাআল্লাহ।

উল্লেখ্য, সিরাক বাংলাদেশ একটি অলাভজনক এবং বেসরকারী সংস্থা। যা মূলত তরুন এবং যুবদের নিয়ে কাজ করে। সংস্থাটি ১৯৯১ সাল থেকে বাংলাদেশে আইন ও টেকসই উন্নয়নের বিষয়গুলিতে UN-ECOSOC সাথে বিশেষ পরামর্শমূলক মর্যাদায়  কাজ করে আসছে।
এছাড়াও সংস্থাটি যুব, মহিলা এবং শিশুদের ক্ষমতায়ন, লিঙ্গ ভিত্তিক সহিংসতার ক্ষেত্রে কাজ করে তা প্রতিরোধ, স্বাস্থ্য অধিকার, যৌন ও প্রজনন স্বাস্থ্য, আইন বাস্তবায়ন, মানবাধিকার শিক্ষা এবং পর্যবেক্ষণ,  গণশিক্ষা, অসম্পূর্ণ রোগ প্রতিরোধ, জল ও স্যানিটেশন, আইনী সহায়তা, টেকসই নগর উন্নয়ন এবং জলবায়ু ন্যায়বিচার ইত্যাদি নিয়ে কাজ করে থাকে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023