May 19, 2024, 11:54 pm
শিরোনাম
মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল জাবিতে ছাত্রলীগ সম্পাদকের বান্ধবীকে নিয়োগ দিতে তোড়জোড় যুক্তিতর্ক দেখে সবাই ভাবতো ভালো প্রতিষ্ঠান থেকে এসেছি : শাহ মনজুরুল হক ইবিতে মুজিব মুর‍্যালে এ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা নিবেদন  বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে জনগণের নিরাপত্তা দিয়ে আসছে : আইজিপি ইবি অধ্যাপক ড. ইকবাল হোসাইনের আত্মার মাগফিরাতে দোয়া মাহফিল কানাডার বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদের সভাপতি হলেন জাবির সাবেক শিক্ষার্থী 

বরিশালে ত্রানের দাবীতে খেটে খাওয়া মানুষের রিকশা মিছিল

ট্রাস্ট ডেস্ক
  • প্রকাশের সময় : Saturday, April 17, 2021,
  • 15 বার এই সংবাদটি পড়া হয়েছে

ত্রাণ ও রেশনের দাবিতে বরিশালে রিকশা মিছিল করেছে রিকশা শ্রমিক ও খেটে খাওয়া মানুষরা।

আজ লকডাউনের চতুর্থ দিনে শনিবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় নগরের বঙ্গবন্ধু উদ্যান থেকে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), শ্রমিক ফ্রন্ট ও ছাত্রফন্ট বরিশাল জেলার ব্যানারে এ রিকশা মিছিল বের করা হয়।

কয়েকশ রিকশা, ভ্যান ও ইজিবাইক সহ শ্রমিকরা নগরীর রাজাবাহাদুর সড়ক হয়ে সদর রোড, হাসপাতাল রোড, সিঅ্যান্ডবি রোডসহ নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলের সামনে এসে মিছিলটি শেষ করে।

এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা তাদের দাবির স্বপক্ষে স্লোগান দেন এবং প্ল্যাকার্ড বহন করেন।

শ্রমিক-নেতাকর্মীরা বলেন, আগের বছর লকডাউনে তাদের সামান্য মজুদ অর্থ ছিল, এছাড়াও বিভিন্নস্থান থেকে সহায়তাও পাওয়া গেছে। এ বছর তাদের কাছে কোনো অর্থ নেই, আবার ত্রাণ দেওয়া হচ্ছেনা। একদিন কাজ না করলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হয়।

অথচ বাঁচার প্রয়োজনের তাগিদে রিকশা নিয়ে বের হলেই প্রশাসনের বাঁধার সম্মুখীন হতে হয়। যেখানে নানাভাবে তাদের হয়রানি করা হয়। তাই আগে খাবার, তারপর লকডাউন ব্যবস্থার দাবি জানান তারা। না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচির হুমকি দেন তারা।  

জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী জানান, লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন দিনমজুররা। তাদের জন্য সরকার ত্রাণ ও রেশনের ব্যবস্থা না করেই লকডাউন দিয়েছে। যার কারণে এই লকডাউন কার্যকর হচ্ছেনা। শ্রমিকদের জন্যও ত্রাণ এবং রেশনের ন্যায় বিকল্প ব্যবস্থার দাবিতে এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাসদ জেলা কমিটির আহ্বায়ক ইমরান হাবীব রুমন, নিলিমা জাহান, শ্রমিক ফ্রন্ট নেতা শহিদুল ইসলামসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।  

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023