May 24, 2024, 12:04 am
শিরোনাম
গিয়াস ও সামির নেতৃত্বে ইবি’র কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতি পবিপ্রবিতে অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা পবিপ্রবিতে ‘পাওয়ারিং দ্যা ফিউচার’ শীর্ষক সেমিনার ইবিতে কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির পুনর্মিলনী ও নবীন বরণ অনুষ্ঠিত বেরোবি ফিল্ম এন্ড আর্ট সোসাইটির নেতৃত্বে সোয়েব ও অর্ণব ইবি রোভার স্কাউটের বার্ষিক তাবুঁবাস ও দীক্ষা অনুষ্ঠান শুরু সেভেন স্টার বাস কাউন্টারের কর্মীদের হামলার শিকার পবিপ্রবির শিক্ষার্থীরা, আহত ৫ শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করলো নোবিপ্রবিসাস ইবি ছাত্রলীগ সহ-সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত

না ফেরার দেশে ঢাকাই সিনেমার মিষ্টি মেয়ে

বিনোদন ডেস্ক
  • প্রকাশের সময় : Saturday, April 17, 2021,
  • 23 বার এই সংবাদটি পড়া হয়েছে

করোনা আক্রান্ত হয়ে ১৩ দিনের লড়াই শেষে চলে গেলেন ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তী নায়িকা ও মিষ্টি মেয়ে খ্যাত অভিনেত্রী সারাহ বেগম কবরী।

শুক্রবার রাত ১২ টার কিছু পরে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে মৃত্যু হয় তার। গণমাধ্যমকে তার ছেলে শাকের চিশতী খবরটি নিশ্চিত করেছেন। মৃত্যুকালে গুণী এই অভিনেত্রীর বয়স হয়েছিল ৭০ বছর।

খুসখুসে কাশি ও জ্বরের লক্ষন দেখা দিলে করোনার নমুনা পরীক্ষায় করেন কবরী। ৫ এপ্রিল দুপুরে রিপোর্ট পজিটিভ আসলে সেদিনই ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। দু’দিন বাদেই জানা গেল নায়িকার দরকার আইসিইউ। একদিন পর ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে মিললো আইসিইউ বেড। এরপর বৃহস্পতিবার বিকেলে নেয়া হলো লাইফ সাপোর্টে। সেখান থেকে আর ফেরা হলো না তার।

১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ দিয়ে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় কবরীর। এরপর থেকে আর পিছনে ফিরতে হয়নি। একের পর এক অসামান্য ছবি দিয়ে জয় করেছেন হাজারো ভক্তের মন। দেশের ইতিহাসে নায়করাজ রাজ্জাক আর কবরীর জুটি নিঃসন্দেহে শ্রেষ্ঠ জুটি হয়ে থাকবে।

ক্যামেরার সামনে দাপটের পর ক্যামেরার পিছনেও সফল হয়েছিলেন তিনি। ২০০৫ সালে ‘আয়না’ নামের একটি ছবি নির্মাণের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে কাজ শুরু করেন কবরী। ২০০৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বসেন জাতীয় সংসদের চেয়ারে সদস্য।অমর একুশে গ্রন্থমেলা ২০১৭-তে প্রকাশিত হয়েছে আত্মজীবনীমূলক বই ‘স্মৃতিটুকু থাক’।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023