May 20, 2024, 12:07 am
শিরোনাম
মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল জাবিতে ছাত্রলীগ সম্পাদকের বান্ধবীকে নিয়োগ দিতে তোড়জোড় যুক্তিতর্ক দেখে সবাই ভাবতো ভালো প্রতিষ্ঠান থেকে এসেছি : শাহ মনজুরুল হক ইবিতে মুজিব মুর‍্যালে এ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা নিবেদন  বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে জনগণের নিরাপত্তা দিয়ে আসছে : আইজিপি ইবি অধ্যাপক ড. ইকবাল হোসাইনের আত্মার মাগফিরাতে দোয়া মাহফিল কানাডার বিশ্ববিদ্যালয়ে ছাত্রসংসদের সভাপতি হলেন জাবির সাবেক শিক্ষার্থী 

থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

খালেদ মোর্শেদ, কুবি প্রতিনিধি।
  • প্রকাশের সময় : Thursday, April 15, 2021,
  • 32 বার এই সংবাদটি পড়া হয়েছে

“নয় থেকে দশে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ” প্রতিপাদ্য কে সামনে রেখে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৪ এপ্রিল (বুধবার) বেলা ৩ টায় এক ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
থিয়েটারের সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ এর সঞ্চালনায় ও অর্ক গোস্বামী’র সভাপতিত্বে এই আলোচনাসভায় উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, সহকারী অধ্যাপক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী ও সহকারী অধ্যাপক নাহিদা নাহিদসহ থিয়েটারের সাবেক ও বর্তমান নাট্যকর্মীরা।
এসময় সংগঠনটির উপদেষ্টা মোহাম্মদ আইনুল হক বলেন, থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কিভাবে আমরা সামনের দিকে এগিয়ে নিয়ে যাব তার জন্য সুষ্ঠু পরিকল্পনা দরকার। আমরা যে উদ্দেশ্যে থিয়েটার শুরু করেছিলাম সেটা সম্পূর্ণভাবে বাস্তবে রূপান্তরিত না হলেও আমরা যে আজ এই সংগঠনের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাই একসাথে থিয়েটারকে নিয়ে কথা বলতে পারছি, স্মৃতিচারণ করছি এটাও আমাদের একটা প্রাপ্তি।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত বক্তারা ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা বিনিময় করেন ও সংগঠনের অতীত স্মৃতিচারণ করেন। থিয়েটারের ভবিষ্যৎ পথ চলার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।
আলোচনাসভা শেষে থিয়েটারের সভাপতি অর্ক গোস্বামী বলেন, “করোনা অতিমারির জন্য আমরা যেহেতু দিনটি মঞ্চায়নের মাধ্যমে পালন করতে পারি নি, তাই আগামী বছর ১০ম বর্ষপূর্তি উপলক্ষে আমরা বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছি ইতিমধ্যে এবং আমরা এ লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। আশাকরি সামনের বছর আমরা সবাই মিলে দিনটি সুন্দরভাবে উদযাপন করবো এবং সর্বদা আমাদের সাথে থাকার জন্য সকল সাবেক ও বর্তমান নাট্যকর্মীদের প্রতি এবং থিয়েটারের উপদেষ্টামন্ডলি ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।
উল্লেখ্য, ২০১২ সালের ১৪ এপ্রিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পথচলার এই নয় বছরে সংগঠনটি ৯টি সফল মঞ্চনাটকসহ অসংখ্য নাটিকা ও পথনাটক উপহার দিয়েছে। যা প্রতিবারই দর্শকপ্রিয় হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023