May 22, 2024, 8:38 pm
শিরোনাম
বেরোবি ফিল্ম এন্ড আর্ট সোসাইটির নেতৃত্বে সোয়েব ও অর্ণব ইবি রোভার স্কাউটের বার্ষিক তাবুঁবাস ও দীক্ষা অনুষ্ঠান শুরু সেভেন স্টার বাস কাউন্টারের কর্মীদের হামলার শিকার পবিপ্রবির শিক্ষার্থীরা, আহত ৫ শিক্ষার্থীদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করলো নোবিপ্রবিসাস ইবি ছাত্রলীগ সহ-সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল

বরিশাল বিশ্ববিদ্যালয় রোটারি ক্লাবের নতুন কমিটি গঠন

মেহেরিন তাসরিন মিম, ববি প্রতিনিধি।
  • প্রকাশের সময় : Tuesday, April 13, 2021,
  • 44 বার এই সংবাদটি পড়া হয়েছে

আন্তর্জাতিক অঙ্গনে বহুল পরিচিত সংগঠন রোটারী ইন্টারন্যাশনাল এর শাখা সংগঠন রোটারেক্ট ক্লাব অব বরিশাল বিশ্ববিদ্যালয় এর ২০২১-২২ রোটাবর্ষের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
সভাপতি হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের ২০১৬ -১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোটারেক্টর মো: শোভন খান ও সাধারণ সম্পাদক হিসেবে আইন বিভাগের ২০১৭ -১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোটারেক্টর সাজিদুল মুঈদ নির্বাচিত হয়েছেন।

২০২০-২১ রোটাবর্ষের প্রধান নির্বাচন কমিশনার এবং বর্তমান সভাপতি রোটারেক্টর মুহসিনা রাইয়ান স্বাক্ষরিত তথ্যটি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেন রোটারেক্ট ক্লাব অব বরিশাল বিশ্ববিদ্যালয় চার্টার প্রেসিডেন্ট রোটারেক্টর গাজী মোঃ মুয়ীদুল হক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাস্ট প্রেসিডেন্ট রোটারেক্টর অমিত হাসান রক্তিম, পাস্ট প্রেসিডেন্ট রোটারেক্টর মো: জোবায়দুল ইসলাম আরিফ, বর্তমান কমিটির ভাইস প্রেসিডেন্টদ্বয় রোটারেক্টর বাহাউদ্দিন কবির, রোটারেক্টর অয়ন সাহা মুন্না সহ বাকি সদস্যবৃন্দ।

সাধারন সম্পাদক সাজিদুল মুঈদ বলেন, সারাবিশ্ব ব্যাপিই রোটারি ইন্টারন্যাশনাল সু-পরিচিত। এরই ধারাবাহিকতায় রোটারি ইন্টারন্যাশনাল এর শাখা সংগঠন রোটারেক্ট ক্লাব অব বরিশাল বিশ্ববিদ্যালয়। প্রতি বছর গণতান্ত্রিক পন্থায় নির্বাচনের মাধ্যমে ১লা জুলাই সারা বিশ্বে একযোগে সকল ক্লাবের নতুন নেতৃত্ব উন্মোচিত হয় এবং ৩০ জুন পুরাতন নেতৃত্বের অবসান ঘটে। সেই প্রেক্ষাপট থেকে চিন্তা করলে এটার মধ্যে জবাবদিহিতা, স্বচ্ছতা, নিয়মানুবর্তিতা এবং ধারাবাহিকতা রয়েছে। তবে “এটা শুধু যে বিশ্ববিদ্যালয়ের মধ্যে সীমাবদ্ধ তা কিন্তু নয়।” দেশ থেকে দেশান্তরে, শহর থেকে গ্রাম, স্কুল থেকে কলেজ – ভার্সিটি পর্যন্ত বিস্তৃত। এছাড়াও এক ক্লাবের সাথে অন্য ক্লাবের আন্তঃ সংযোগ রয়েছে এমনকি জয়েন্টলি বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করা হয় অনলাইন / অফলাইন মাধ্যমে। যারই ফলশ্রুতিতে আমি মনে করি এই স্বতন্ত্র বৈশিষ্ট্যগুলোই অন্য ক্লাব থেকে পার্থক্য গড়ে তুলে দিয়েছে।
এক প্রশ্নের জবাবে তিনি জানান, “এমন একটা ক্লাব যা হারিয়ে যাওয়ার ভয় নেই।” কারন এবারের ২০২১ -২২ রোটা বর্ষের কমিটি নিয়ে রোটারেক্ট ক্লাব অফ বরিশাল বিশ্ববিদ্যালয় ৬ বছরে পা দিয়েছে যার যাত্রা হয়েছিলো ২০১৫ সালে চার্টার প্রেসিডেন্ট গাজী মো: মুয়ীদুল হকের হাত ধরে। সুতরাং বলা যায় যতদিন যাবে তত নতুন নতুন নেতৃত্বে নিয়ে ধার উন্মোচিত হবে এবং আরো সু – প্রতিষ্ঠিত হবে।

রোটারি ক্লাব মূলত তরুণ- তরুণীদের ব্যক্তিত্ব বিকাশে জ্ঞান ও কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তাদের বাস্তব ও সামাজিক চাহিদার প্রতি মনোযোগী হওয়া এবং বন্ধুত্ব ও সেবার মাহাত্ম্যতা ছড়িয়ে দেয় বলে সাধারন সম্পাদক সাজিদুল মুঈদ উল্লেখ করেছেন।

জানা গিয়েছে, এবছর ক্লাবের অন্যতম কাজ হবে সবার মাঝে বিস্তৃত পরিসরে এই ক্লাবের নৈপুণ্য ছড়িয়ে দেয়া এবং বর্তমান ধারাবাহিকতার নৈপুণ্যতা বজায় রেখে সৃজনশীলতার সমন্বয় ঘটিয়ে সময়ের সাথে তাল মিলিয়ে নতুনত্ব সৃষ্টি করা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023