May 21, 2024, 2:40 pm
শিরোনাম
জাবিতে কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত মগের মুল্লুকে পরিণত হয়েছে দেশটা: বিএনপি মহাসচিব ‘চ্যারিটি ফান্ড কেইউ’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন একজন আইনজীবীর প্রথম দায়িত্ব হচ্ছে মানুষের অধিকার রক্ষার জন্য কাজ করা : অ্যাটর্নি জেনারেল জাবিতে ছাত্রলীগ সম্পাদকের বান্ধবীকে নিয়োগ দিতে তোড়জোড় যুক্তিতর্ক দেখে সবাই ভাবতো ভালো প্রতিষ্ঠান থেকে এসেছি : শাহ মনজুরুল হক ইবিতে মুজিব মুর‍্যালে এ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা নিবেদন  বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে জনগণের নিরাপত্তা দিয়ে আসছে : আইজিপি ইবি অধ্যাপক ড. ইকবাল হোসাইনের আত্মার মাগফিরাতে দোয়া মাহফিল

ফখর জামানের রেকর্ডের পরেও হার এড়াতে পারেনি পাকিস্তান

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : Sunday, April 4, 2021,
  • 4 বার এই সংবাদটি পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই রানের জন্য মরিয়া হয়ে খেলে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনীতে ৯.৩ ওভারে ৫৫ রান করে ফেরেন এইডেন মার্কওরাম। সাজঘরে ফেরার আগে ৩৪ বলে ৪টি চার ও দুই ছক্কায় ৩৯ রান করেন তিনি। 

তিনে ব্যাটিংয়ে নামা অধিনায়ক টিম্বা বাভুমার সঙ্গে ফের ১২৬ বলে ১১৪ রানের জুটি গড়েন ওপেনার কুইন্টন ডি কক। এই জুটিতেই ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির পথে ছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক। কিন্তু হারিস রউফের বলে বোল্ড হয়ে ফেরেন ডি কক।  সাজঘরে ফেরার আগে ৮৬ বলে ১০টি চার ও এক ছক্কায় ৮০ রান করেন কক। ৩০.১ ওভারে দলীয় ১৬৯ রানে ফেরেন ডি কক।  

চারে ব্যাটিংয়ে নামা রিসি ভেন দার ডুসেনকে সঙ্গে নিয়ে ১০১ রানের জুটি গড়েন অধিনায়ক বাভুমা। রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালিয়ে মাত্র ৩৭ বলে ৬টি চার ও চার ছক্কায় ৬০ রান করে ফেরেন ডুসেন। 

ওপেনার কুইন্টন ডি ককের মতো সেঞ্চুরির সম্ভাবনা জানিয়েও ব্যর্থ বাভুমা। ১০২ বলে ৯টি চারের সাহায্যে দলীয় সর্বোচ্চ ৯২ রান করে ডি ককের মতো হারিস রউফের শিকার হন বাভুমা। ৪৬.২ ওভারে দলীয় ৩০৬ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরেন তিনি।  

ইনিংসের শেষ ২২ বলে ২ উইকেট হারিয়ে ৩৫ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। মাত্র ২৭ বলে তিন চার ও তিন ছক্কায় অপরাজিত ৫০ রান করেন ডেভিড মিলার। 

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ৩৪১/৬ (বাভুমা ৯২, ডি কক ৮০, ডুসেন ৬০, মিলার ৫০*, মার্কওরাম ৩৯; হারিস রউফ ৩/৫৪)।

পাকিস্তান: ৫০ ওভারে ৩২৪/৯ (ফখর জামান ১৯৩, বাবর আজম ৩১)।

ফল: দক্ষিণ আফ্রিকা ১৭ রানে জয়ী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশকঃ ট্রাস্ট মিডিয়া হাউস © 2020-2023